Dreamy Media BD

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

মানুষ সৌন্দর্যের পাগল। সৌন্দর্য নারীদের অলংকার। নারীরা সবসময় নিজেদেরকে সুন্দরভাবে গুছিয়ে রাখতে চায় এবং সুন্দর হতে চায়। সেই সূত্র ধরে নারীরা বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করে আসছে। বর্তমানে সব নারীরাই ফর্সা হওয়ার উপায় খুজে। ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

 আর নারীদের ফর্সা হওয়ার উপায় এর মধ্যে সহজ উপায় হচ্ছে ফর্সা হওয়ার ক্রিম। বেশির ভাগ মানুষই ফর্সা হওয়ার ক্রিম খুজে। কোন ক্রিম ভালো কোন ক্রিম খারাপ অনেকেই বুঝে উঠতে পারে না। অনেকে অন্যের দেখাদেখি বিভিন্ন ক্রিম ব্যবহার করে। অনেকে কমদামি ক্রিম ব্যবহার করে ত্বক এর সমস্যা সৃষ্টি করে ফেলে। নারীদের প্রসাধনী ও ত্বকের যত্নের কথা মাথায় রেখে বিভিন্ন ক্রিম নির্মাতা ও প্রসাধনী কোম্পানি গুলো ত্বত ফর্সা ও স্মুথ ও ত্বকের যত্নে বিভিন্ন ক্রিম তৈরি করে থাকে। নানা ধরনের ত্বক ফর্সা করে এমন ক্রিম আপনাকে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

তবে আপনাকে অবশ্যই ফর্সা হওয়ার সঠিক ও ভালো মানের ক্রিম ব্যবহার করতে হবে। বাজারে পাওয়া নিম্নমানের ক্রিম ব্যবহার করলে আপনার ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। এইজন্য সবার আগে আপনাকে ফর্সা হওয়ার সঠিক ক্রিমের নাম জানতে হবে। আজ এই আর্টিকেলে ফর্সা হওয়ার কিছু ডাক্তারি ক্রিম সম্পর্কে আপনাদেরকে ধারণা দেবো। তাহলে চলুন দেরি না করে আর্টিকেল শুরু করা যাক:

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

বর্তমানে যুগে এসে মানুষ ফর্সা হওয়ার জন্য নানা ধরনের জিনিস ব্যবহার করে থাকেন। তবে ফর্সা হওয়ার জন্য এসব জিনিস ব্যবহারের আগে আপনার স্কিন সম্পর্কে ধারণা থাকা জরুরি। কারণ সবার স্কিন সবকিছুর উপযোগী হয় না। তবে ফর্সা হওয়ার জন্য এমন কিছু কিছু ডাক্তারি ক্রিম রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন। চলুন ফর্সা হওয়ার কিছু ডাক্তারি ক্রিমের নাম জেনে নিই:

১) Lotus Herbal Night Cream

লোটাস হারবাল নাইট ক্রিমে আছে আঙ্গুর, তুঁত, সাক্সিফ্রাগা নির্যাস এবং দুধের এনজাইম—যা  ত্বককে সতেজ, তেলতেলে এবং ক্ষতিকারক UVA এবং UVB রশ্মি থেকে  রক্ষা করে। দূষিত আবহাওয়া আমাদের ত্বককে নষ্ট করে দেয়। আমাদের মুখ সব সময় খোলা থাকর কারনে  পিগমেন্টেশন, দাগ এবং নিস্তেজ দেখায়। এই ক্রিমটি আমাদের ত্বক  ফর্সা এবং উজ্জ্বল করতে সহায়তা করে।রাতে এই ক্রিমটি ব্যবহারের ফলে ক্রিমটি সারারাত ধরে পিগমেন্টেশন কমাতে সাহায্য করে এবং ত্বককে উজ্জ্বল করে তুলে। এই ক্রিম ব্যবহারের ফলে আপনার ত্বক হবে উজ্জ্বল, মসৃণ এবং তারুণ্যের মতো। 

ব্যবহারবিধি:

রাতে ঘুমানোর আগে আপনার মুখ ভালভাবে পরিষ্কার করে নিন। এবার আপনার হাতের আঙুলে পরিমাণ মত ক্রিম নিয়ে আপনার মুখ ও ঘাড়ে আলতো ভাবে লাগিয়ে নিন। 

২)Himalaya Revitalizing Night Cream 

হোয়াইট লিলি এবং টমেটোসহ হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম ত্বকের যত্নে ত্বকের গভীরে প্রবেশ করে। এ ক্রিমটি ত্বকে পুনর্নবীকরণ চক্রের মাধ্যমে রাতারাতি কাজ করে। হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিমে যে সকল উপাদান আছে তা ত্বক নরম, কোমল এবং ত্বককে সতেজ করতে সাহায্য করে।হোয়াইট লিলির অ্যান্টিঅক্সিডেন্টগুলো ত্বকের প্রতিদিনের বিভিন্ন ক্ষতির উপস্থিতি হ্রাস করে।আর টমেটোতে থাকা ফ্ল্যাভোনয়েড এবং আলফা হাইড্রক্সি এসিড ত্বককে নরম ও ত্বকের মৃত কোষকে জীবিত করতে সাহায্য করে। এজন্য ত্বক হয়ে উঠে স্বাস্থ্যকর এবং উজ্জ্বল। 

ব্যবহারবিধি:

সারা মুখে অল্প পরিমাণে লাগিয়ে বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। ঘড়ির কাটার বিপরীত দিক থেকে ম্যাসাজ করতে হবে।

 

৩) Olay Natural White Beauty All In One Fairness Cream

ক্রিমটিতে  রয়েছে ট্রিপল ভিটামিন সিস্টেম। যা আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করবে। ট্রিপল ভিটামিন সিস্টেমের সাথে আরও রয়েছে প্রো-ভিটামিন বি 5, ভিটামিন বি, এবং ভিটামিন ই যা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করবে, কালো দাগ দূর করবে এবং ত্বক সতেজ করবে। ত্বকের প্রতিরক্ষামূলক হিসেবে আছে SPF-24।

ব্যবহারবিধি:

সারা মুখে অল্প পরিমাণে লাগিয়ে বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। ঘড়ির কাটার বিপরীত দিক থেকে ম্যাসাজ করতে হবে।

৪)Pond’s Gold Radiance Youthful Night Repair Cream

ক্রিমটি ভিটামিন বি-৩ এবং ভিটামিন এ ও পালমিটেট এর মতো উপাদান দিয়ে তৈরি।যা আপনার  ত্বকের নিজস্ব তারুণ্যের উজ্জ্বলতাপুনরুজ্জীবি করবে।এই ক্রিমে ভিটামিন এ-এর ভালো উপাদান রয়েছে যা ত্বকের কন্ডিশনিং সুবিধা প্রদান করতে সাহায্য করে।এবং ভিটামিন-বি৩ আপনার ত্বককে উজ্জ্বল করে এবং বয়সের ছাপ দূর করে। ত্বকের কোষের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তারা দূর্বল হয়ে পড়ে এবং ক্লান্ত হয়ে পড়ে তাদের অত্যাবশ্যক অভ্যন্তরীণ শক্তি সময়ের সাথে সাথে নিস্তেজ হয়ে যায় (কুঁচকে, বয়সের দাগ)। পন্ডস গোল্ড ত্বকের যত্নের জন্য বিলাসবহুল সোনার উপাদান ব্যবহার করেছেন। যা আপনার যৌবনের উজ্জ্বলতা পুনরুজ্জীবিত করবে, প্রাণবন্ত হবে, ত্বকের তারুণ্যতা ফিরে আসবে। নন-কমেডোজেনিক। চর্মরোগ বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষিত।

ব্যবহারবিধি:

রাতে ঘুমানোর আগে আপনার মুখ ভালোভাবে পরিষ্কার করার পর ক্রিমটি ব্যবহার করুন।নিয়মিত ব্যবহার করলে আপনার মুখ ও ঘাড়ে   আশ্চর্য পরিবর্তন দেখতে পাবেন

৫) L’Oreal Paris White Perfect Night Cream 

এই ক্রিম টি মূল্যবান Tourmaline রত্ন পাথর দিয়ে তৈরি। যা ত্বকে প্রবেশ করে ত্বকে গোলাপি আভা সৃষ্টি করে। মেলানিনের উৎপাদন নিয়ন্ত্রণ করতে রয়েছে উন্নত মেলানো ব্লক টিএম । যা ত্বক কালো হওয়া থেকে ও ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। ক্রিমটি ভিটামিন ই যুক্ত যা রাতের বেলা ফ্রি রেডিয়াল গুলির বিরুদ্ধে লড়াই করে। ক্রিমটি ব্যবহারের পর আপনার মুখে স্বস্তি বোধ হবে, ত্বক উজ্জ্বল হবে এবং তারুণ্য চেহারা হবে।

ব্যবহারবিধি: 

রাতে ঘুমাতে যাওয়ার আগে আপনার ভালোভাবে পরিষ্কার করে নিন। এরপর মুখে ও ঘাড়ে ব্যবহার করুন। 

৬)Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream

ল্যাকমি ফেয়ারনেস নাইট ক্রিমে রয়েছে ক্রিস্টালের উচ্চ রেজুলেশন সেই সাথে উজ্জ্বলকারী ভিটামিন। । ক্রিমটিতে থাকা মূল্যবান মাইক্রো ক্রিস্টাল এবং ত্বক উজ্জ্বল করার এই ব্রাইটিং ক্ষমতা  আপনার ত্বককে রাতে বেলাতে তীব্র ভাবে পুষ্টি জোগায় এবং উজ্জ্বল করে। এর ফলে আপনার চেহারা ফর্সা, উজ্জ্বল এবং মসৃণ হয়ে উঠে। 

ব্যবহারবিধি:

রাতে ঘুমানোর আগে আপনার মুখ ভালোভাবে পরিষ্কার করার পর ক্রিমটি ব্যবহার করুন।নিয়মিত ব্যবহার করলে আপনার মুখ ও ঘাড়ে   আশ্চর্য পরিবর্তন দেখতে পাবেন।

৭) Garnier Skin Naturals Light Complete Serum Cream ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

 ক্রিমটি আছে জাপানী Yuzu Lemon। Yuzu Lemon লেবুর রাজা হিসেবে পরিচিত কারণ এতে ভিটামিন সি এর উচ্চ ঘনত্ব রয়েছে এবং এটি শক্তিশালী উজ্জ্বল এক্সফলিয়েটিং এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যের জন্য বেশ পরিচিত। 

ব্যবহারবিধি:

সারা মুখে অল্প পরিমাণে লাগিয়ে বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। ঘড়ির কাটার বিপরীত দিক থেকে ম্যাসাজ করতে হবে।

৮)Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream 

ক্রিমটি জাফরান এবং পেঁপে দিয়ে তৈরি যা পিগমেন্টেশন এবং কালো দাগ কমাতে বেশ কার্যকর। ক্রিমটি পেঁপের নির্যাসে হাইপার পিগমেন্টেশন কমানোর জন্য একটি দুর্দান্ত ঘরোয়া পদ্ধতিতে তৈরি করা। যা ত্বকের কালো ভাব এবং দাগ কমাতে সাহায্য করে থাকে। জাফরান ত্বকের উজ্জ্বলতা সৃষ্টির জন্য একটি দুর্দান্ত উপাদান। চন্দন এবং হলুদ কালো দাগ এবং ত্বককে উজ্জ্বল করতে আশ্চর্যজনক ভাবে কাজ করে। এই জেল ভিত্তিক ক্রিমটি সব ধরনের ত্বকের জন্য। এবং এটি ময়েশ্চারাইজ এবং মেকআপ বেস হিসেবে কাজ করে। এটি প্রতিদিন ব্যবহার করলে আপনি দাগহীন ও উজ্জ্বল ত্বক পাবেন। 

ব্যবহারবিধি:

সারা মুখে অল্প পরিমাণে লাগিয়ে বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন। ঘড়ির কাটার বিপরীত দিক থেকে ম্যাসাজ করতে হবে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের দাম

  • Olay Natural White Beauty All In One Fairness Cream-৭৫০ টাকা
  • Himalaya Revitalizing Night Cream-৪৫০ টাকা
  • Lotus Herbal Night Cream-৯৫০ টাকা
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream-৭৫০ টাকা
  • L’Oreal Paris White Perfect Night Cream-১২৫০ টাকা
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream-১৯৫০ টাকা
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream-১৭০ টাকা
  • Bella vita organic PapyBlem Pigmentation Blemish Cream-৫২৭ টাকা

ফর্সা হওয়ার ক্রিম ব্যবহারে সতর্কতা

উপরোক্ত সকল ক্রিম নির্মাতা কোম্পানির দাবি অনুয়ায়ী ক্রিম সম্পর্কে আলোচনা করা হয়েছে। ত্বকে যেকোনো ধরনের ক্রিম ব্যবহারের আগে আপনার ত্বকের PH লেভেল জেনে ডাক্তারি পরামর্শ অনুযায়ী যেকোনো ধরনের ক্রিম ব্যবহার করবেন।

ক্রিম কোম্পানি তাদের ক্রিম বিক্রির জন্য বিভিন্ন ভাবে কাস্টমারকে আকর্ষণ করে থাকে। এভাবে বিজ্ঞাপন দেখে কোন কিছু ব্যবহার করবেন না।বাংলাদেশে অনেক কোম্পানি ফর্সা হওয়ার ক্রিমের নাম করে বিভিন্ন ভেজাল ক্রিম তৈরি করছে এবং উপরোক্ত ক্রিম গুলোর কপি তৈরি করছে। তাই ক্রিম ক্রয়ের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করবেন।

 এখানে যতগুলো ক্রিম এর নাম আলোচনা করা হয়েছে সবগুলো বিদেশি ক্রিম। বাংলাদেশে এভেইলেবল নেই। তাই বাংলাদেশ থেকে এসব ক্রিম ক্রয়ের ক্ষেত্রে সতর্ক থাকবেন। 

সবশেষে 

সৌন্দর্যতা আল্লাহর দান। নারীরা এমনিতেই সুন্দরী। সুন্দরী নারীদের কদর সব জায়গায় রয়েছে। আপনি যদি এমনিতেই সুন্দর হয়ে থাকেন তাহলে ক্রিম না ব্যবহার করাই ভালো। প্রাকৃতিক সৌন্দর্য বড় সৌন্দর্য। নারী হোক আর পুরুষ হোক সকলের প্রকৃত সৌন্দর্যই বড় সৌন্দর্য। আশা করি আজকের আর্টিকেলটি থেকে আপনি কিছুটা হলে উপকৃত হয়েছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

also Read : তৈলাক্ত ত্বকে ব্রণ দূর করার উপায় 

Related Post

খুশির স্ট্যাটাস

200+ স্টাইলিশ খুশির স্ট্যাটাস | হাসি নিয়ে ক্যাপশন

খুশির স্ট্যাটাস | হাসি নিয়ে ক্যাপশন জীবনের সুন্দর খুশির মুহূর্ত আমরা সবাই বাঁধাই করে রাখতে চাই। আর এই খুশির মুহূর্তকে ধরে রাখার সবচেয়ে সহজ উপায়

Read More »
❤love status bangla | ভালোবাসার ছন্দ | রোমান্টিক ছন্দ | প্রেম ছন্দ স্ট্যাটাস❤

স্টাইলিশ ভালোবাসার ছন্দ | রোমান্টিক ছন্দ | Love Status Bangla

❤❤ভালোবাসার ছন্দ | ভালোবাসার ছন্দ রোমান্টিক | ভালোবাসার ছন্দ স্ট্যাটাস❤❤ ভালোবাসা হলো এক অন্যরকম অনুভূতির নাম, যা শুধুমাত্র কাউকে ভালবাসলেই অনুভব করা যায়। আমরা বিভিন্নভাবে

Read More »
মন খারাপের স্ট্যাটাস

মন খারাপের স্ট্যাটাস, উক্তি, ছন্দ, ক্যাপশন, কিছু কথা ও লেখা

মন খারাপের স্ট্যাটাস মন খারাপ – এই কষ্টের অনুভূতি কার না হয়? সবারই কখনো না কখনো সবারই মন খারাপ হয়। জীবনের ছোটোখাটো অঘটন থেকে শুরু

Read More »
রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের উক্তি রবীন্দ্রনাথ ঠাকুরকে বলা হয় বিশ্বকবি। তিনি ছিলেন একজন বিচক্ষণ ও গুনী লেখক। প্রেম চিরন্তন এবং সত্য। রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালীর মনে প্রেমের

Read More »
ব্রেকআপ স্ট্যাটাস বাংলা

ব্রেকআপ স্ট্যাটাস বাংলা | Breakup Status Bangla

ব্রেকআপ স্ট্যাটাস বাংলা আপনি কি আপনার প্রিয়জনের সাথে সম্পর্ক থেকে বের হয়ে এসেছেন? আর সেটা আপনি কোন ব্রেকআপ স্ট্যাটাস বাংলা মাধ্যমে বোঝাতে চাচ্ছেন। তাহলে আপনি

Read More »

Leave a Comment

Table of Contents